সোয়েব সাঈদ, রামু
প্রকাশিত: ০৪/০৯/২০২৪ ৯:০০ এএম
Oplus_131072

রাজধানীর সচিবালয়ে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত আনসার সদস্য রামুতে আটক হয়েছেন। আটককৃত মিজানুর রহমান কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নের জাফর আলমের ছেলে। আনসার সদস্য মিজানুর রহমান ঘটনার পর রামুর কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা নামক এলাকায় রাবার বাগানের পাশে পাহাড়ি এলাকায় আত্মগোপনে ছিলেন।

বিষয়টি জানার পর মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর সকাল ১১ টায় কাউয়ারখোপ ইউপি সদস্য নুরুল ইসলাম গ্রামবাসীর সহায়তায় ওই আনসার সদস্যকে আটক করেন। পরে খবর পেয়ে কক্সবাজার গোয়েন্দা পুলিশের একটি দল এসে তাকে নিয়ে যান।
কাউয়ারখোপ ইউপি সদস্য নুরুল ইসলাম জানিয়েছে- আগেরদিন সোমবার রাতে আইনশৃঙ্খলা বাহিনী ওই গ্রামে গিয়ে মিজানুর রহমানকে আটকের চেষ্টা চালালে সে কৌশলে অন্যত্র সটকে পড়েন। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, রাবার বাগানের পাশে একটি বাড়িতে সে আত্মগোপনে রয়েছে। বিষয়টি নিশ্চিত হয়ে তিনি গ্রামবাসীর সহায়তায় তাকে আটক করেন এবং ডিবি পুলিশে খবর দেন।
কক্সবাজার গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি জাবেদ মাহমুদ আনসার সদস্য মিজানুর রহমানকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও জানিয়েছেন- আগেরদিন রাতে তাকে আটকের জন্য ওই এলাকায় অভিযান চালানো হয়েছিলো। পরে ইউপি সদস্য নুরুল ইসলামসহ স্থানীয়দের সহায়তায় তাকে আটক করা হয়েছে।

উল্লেখ্য গত ২৫ আগস্ট আনুমানিক ১০ হাজার আনসার সদস্য সচিবালয় এলাকায় হামলা ও ভাংচুর চালায়। এ ঘটনায় চারটি থানায় মামলা দায়ের হয়েছে। এরমধ্যে একটি মামলায় আনসার সদস্য মিজানুর রহমান অভিযুক্ত বলে জানা গেছে।

পাঠকের মতামত

রোহিঙ্গাদের ওপর হামলার অভিযোগ প্রত্যাখ্যান আরাকান আর্মি প্রধানের

মিয়ানমারের রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলে রোহিঙ্গা বেসামরিক নাগরিকদের ওপর হামলার অভিযোগকে মিথ্যা উল্লেখ করে প্রত্যাখ্যান করেছেন ...

মংডু এলাকায় বোমা ও মর্টারশেলের শব্দে কাঁপছে টেকনাফ : আতঙ্কে সীমান্ত এলাকার বাসিন্দারা

কক্সবাজার জেলার সীমান্তবর্তী মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু এলাকায় সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে চলা ...